২০১৭ সালের প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষার সময়সূচি

পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা সময়সূচি চূড়ান্ত করা হয়েছে। এ বছর পরীক্ষা শুরু হবে ১৯ নভেম্বর (রবিবার) থেকে, চলবে ২৬ নভেম্বর ২০১৭ তারিখ পর্যন্ত।

আজ (১৮ জুলাই ২০১৭, মঙ্গলবার) সচিবালয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজারের সভাপতিত্বে এ পরীক্ষা সংক্রান্ত জাতীয় স্টিয়ারিং কমিটির সভায় এই তারিখ চূড়ান্ত হয়।

এ বছর প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় অংশ নেবে প্রায় সাড়ে ২৮ লাখ শিক্ষার্থী। পরীক্ষার ফলাফল ডিসেম্বরের শেষ সপ্তাহে প্রকাশ হতে পারে।

প্রতিবারের মতো এবারও প্রতিটি বিষয়ের পরীক্ষায় সময় থাকবে আড়াই ঘণ্টা। পরীক্ষা শুরু হবে সকাল ১১টায়, শেষ হবে দুপুর ১.৩০টায়

প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার সময়সূচি :
১৯ নভেম্বর – ইংরেজি, ২০ নভেম্বর – বাংলা, ২১ নভেম্বর – বাংলাদেশ ও বিশ্বপরিচয়, ২২ নভেম্বর – প্রাথমিক বিজ্ঞান, ২৩ নভেম্বর – ধর্ম ও নৈতিক শিক্ষা ও ২৬ নভেম্বর – গণিত।

ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার সময়সূচি :
১৯ নভেম্বর – ইংরেজি, ২০ নভেম্বর – বাংলা, ২১ নভেম্বর – বাংলাদেশ ও বিশ্বপরিচয় এবং বিজ্ঞান, ২২ নভেম্বর – আরবি, ২৩ নভেম্বর – কুরআন ও তাজবীদ এবং আকাঈদ ও ফিকহ এবং ২৬ নভেম্বর – গণিত।

প্রাথমিক শিক্ষা সমাপনী রুটিন

Share Button

আরো পোস্ট

One Comment

  1. প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল/ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল, প্রায় সময় পরীক্ষার ফলাফল দেখা যায় না। কারন কি? এই ওয়েব সাইট বন্ধ হয়ে গেছে, নাকি বন্ধ করে রাখা হয়েছে? তাহলে আমরা কি ভাবে ফলাফল দেখবো।…

মন্তব্য :

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.